ঋতুর রুপ
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

শীতের সকাল কে সুপ্রভাত জানায় ধরণীর প্রথম আলো
দক্ষিণা রোদ কে আমি বলেছি সকাল কে আর ও মিষ্টি করে দিতে,
কুয়াশা কে বলেছি নিরবে গুটি গুটি অলসতা নিয়ে আসতে।

আমার কাছের মানুষ গুলো এখন সুখ-নিদ্রায় মত্ত
মধ্য রাতের এক চিলতে রঙিন স্বপ্ননের শেষ প্রান্তে ।
আসে-পাশের খুট-খাট শব্দ তীব্র থেকে আর ও তীব্র হচ্ছে
কুয়াশা ঢাকা হিম সকাল জেগে উঠছে, চুপি সারে
তার-ই সাথে সাড়া দিচ্ছে পূর্ব গগনের অংশু ।

আমার কাছের মানুষ গুলো এখন সুখ-নিদ্রায় মত্ত
সবাই মধ্য রাতের এক চিলতে রঙিন স্বপ্ননের শেষ প্রান্তে ।
এলো মেলো চিন্তা নিয়ে ভাবছি আমি
এই এলো মেলো আমাকে নিয়ে ।

শিশির ভেজা ফুল গুলো কে আর ও সজীব লাগছে
আমি চোখ বুজে দেখি সেটা,
দুবলা ঘাসের ডগায় শিশির কণা
রোদেলা সকাল কে করেছে রশ্মি-ময়
আর হিম সকাল কে করেছে সবার কাছে প্রিয় সকাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।